• শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৮:৫৩ অপরাহ্ন |
  • English Version
শিরোনাম :
যে সমস্ত কাজ করলে আল্লাহর গযব বা অভিশাপ নেমে আসে (শেষ পর্ব); সংকলনে : ডা. এ.বি সিদ্দিক হোসেনপুরে টিসিবির স্মার্ট কার্ড বিতরণ করছেন সৈয়দা জাকিয়া নূর এমপি সামসুল ইসলাম করিমগঞ্জ উপজেলার শ্রেষ্ঠ প্রতিষ্ঠান প্রধান কুলিয়ারচরে নির্মাণ শ্রমিক ইউনিয়নের মে দিবসে র‌্যালি কুলিয়ারচরে মহান মে দিবসে সিএনজি শ্রমিক ইউনিয়নের বর্ণাঢ্য র‌্যালি ও সভা অবশেষে গ্রেপ্তার হলো আলোচিত বাল্কহেডের চালক ভৈরবে নূরানী কয়েল ফ্যাক্টরীতে আগুনে অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি ভৈরবে অজ্ঞাত বৃদ্ধের মরদেহ উদ্ধার হোসনপুরে শ্রমজীবী মানুষের মাঝে শরবত ও ঠান্ডা পানি বিতরণ শতাধিক দুর্ঘটনায় অর্ধডজন প্রাণহানি; হোসেনপুরে তিন রাস্তার সংযোগস্থল যেন মরণফাঁদ

কৃষি বিশ্ববিদ্যালয়ে ছাত্র ফ্রন্টের সম্মেলন

কৃষি বিশ্ববিদ্যালয়ে
ছাত্র ফ্রন্টের সম্মেলন

# নিজস্ব প্রতিবেদক :-
সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় শাখার ১৫ তম সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আজ ২৪ আগস্ট বৃহস্পতিবার সকালে বিশ্ববিদ্যালয়ের বিজয় একাত্তরের পাদদেশে জাতীয় সঙ্গীত পরিবেশন ও জাতীয় পতাকা উত্তোলনের মাধ্যমে সম্মেলনের কার্যক্রম শুরু হয়। বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি তামান্না ঋুতুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রিফা সাজিদার সঞ্চালনায় সম্মেলন উদ্বোধন করেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির শিক্ষা ও বিজ্ঞান বিষয়ক সম্পাদক গৌতম কর। এরপর বিশ্ববিদ্যালয় এলাকায় একটি শোভাযাত্রা বের করা হয়।
পরে মুক্তমঞ্চে আয়োজিত সম্মেলনের আলোচনা সভায় বক্তব্য রাখেন বাসদ (মার্ক্সবাদী) ময়মনসিংহ জেলা শাখার সমন্বয়ক শেখর রায়, ছাত্র ফ্রন্টের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রাফিকুজ্জামান ফরিদ, সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্যসচিব সঞ্জয় রায় প্রমুখ। বক্তাগণ বছর বছর সেমিস্টার ফি বৃদ্ধি ও শিক্ষার বাণিজ্যিকীকরণের সমালোচনা করেন। অবিলম্বে ছাত্রীদের নতুন হল নির্মাণ ও পূর্ণাঙ্গ রেলস্টেশন নির্মাণকাজ দ্রুত সম্পন্ন করার দাবি জানান। ক্যাম্পাসে গণতান্ত্রিক পরিবেশ তৈরির জন্য কর্তৃপক্ষের প্রতি দাবি জানান।
শেষে রিফা সাজিদাকে (এম.এস, কৃষিতত্ত্ব বিভাগ) সভাপতি, অসীম চাকমাকে (এম.এস, মৎস্য বিজ্ঞান অনুষদ) সহসভাপতি, সঞ্জয় রায়কে (এম.এস, কৃষিতত্ত্ব বিভাগ) সাধারণ সম্পাদক, সাজেদুল ইসলাম শুভকে (এম.এস উদ্যানতত্ত্ব বিভাগ) সাংগঠনিক সম্পাদক, তন্ময় মোদককে (লেভেল-৫, পশুপালন অনুষদ) সহসম্পাদক, অর্ণব দাসকে (লেভেল-৪, পশুপালন অনুষদ) দপ্তর সম্পাদক, মাহবুবা নাবিলাকে (লেভেল-৪, কৃষি অনুষদ) অর্থসম্পাদক, জায়েদ হাসান ওয়ালিদকে (লেভেল-৪, কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদ) প্রচার ও প্রকাশনা সম্পাদক, শতাব্দী করকে (লেভেল-৩, পশুপালন অনুষদ) স্কুল বিষয়ক সম্পাদক, পুষ্পিতা ভট্টাচার্যকে (লেভেল-৩, পশুপালন অনুষদ) গ্রন্থাগার বিষয়ক সম্পাদক, অমৃতা ম-লকে (লেভেল-৩, কৃষি অর্থনীতি ও গ্রামীণ সমাজবিজ্ঞান অনুষদ) সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক, মো. আব্দুল আলীমকে (লেভেল-৪, পশুপালন অনুষদ) সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক, সবুজ পালকে (লেভেল-২, পশুপালন অনুষদ) ক্রীড়া বিষয়ক সম্পাদক, জাবের ইসলামকে (লেভেল-৩, মৎস্যবিজ্ঞান অনুষদ) বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক করা হয়েছে।
সদস্যরা হলেন, লাবু হক (লেভেল-৫, ভেটেরিনারি অনুষদ), উত্তম বালা (এম.এস, কৃষি অর্থনীতি বিভাগ), আপুরান্ত ম-ল (লেভেল-৪, ভেটেরিনারি অনুষদ), সাদিয়া ইবনাত পৃথু (এম.এস, ফিশারিজ বায়োলজি এন্ড জেনেটিক্স বিভাগ), তনুশ্রী চৌধুরী (লেভেল-৪, পশুপালন অনুষদ), শামিমা শামিম লাভলি (লেভেল-৩, কৃষি প্রকৌশল ও প্রযুক্তি অনুষদ), মাহমুদুল হাসান রাজু (লেভেল-৪, পশুপালন অনুষদ), মেহেদী হাসান (লেভেল-৩, ভেটেরিনারি অনুষদ), তিতাস রায় (লেভেল-৩, পশুপালন অনুষদ) ও মোস্তাফিজুর রহমান (লেভেল-২, ভেটেরিনারি অনুষদ)।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *